শসার রস মুখে মাখলে কি হয়

শসার রস মুখে মাখলে কি হয় ও শসার রস দিয়ে রূপচর্চা সম্পর্কে আপনি কি জানেন, শসার রস মুখে মাখলে কি হয় ও শসার রস দিয়ে রূপচর্চা, এ সকল বিষয়ে আপনি যদি কিছু না জেনে থাকেন, তাহলে আজকের আমাদের এই পুরো আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। পুরো আর্টিকেলটি পড়তে থাকুন, তাহলে আপনি সসা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন , চলুন তাহলে জেনে নেয়া যাক।

শসার রস মুখে মাখলে কি হয়

ভূমিকা : আমাদের সকলের একটি পছন্দের খাবার শসা, শসা খায় না এমন লোক খুব কমই পাওয়া যায় সালাদ, চটপটি, ফুচকা , শসা ছাড়া একেবারে চলেই না। খাবারের সাথে সাথে, রূপচর্চার ক্ষেত্রে শসার গুরুত্ব অপরিসীম।শসা আমাদের ত্বকে অনেক উপকার করে থাকে। ত্বকের দাগ ছোপ দূর করতে শসার কোন জুড়ি নেই। শসা তে প্রচুর পরিমাণে পানি, ভিটামিন সি, ভিটামিন কে, ক্যাফিক অ্যাসিড রয়েছে। চলুন তাহলে জেনে নেয়া যাক, শসার রস মুখে মাখলে কি হয় ও শশার রস দিয়ে রূপচর্চা।

শসার রস মুখে মাখলে কি হয়


শসার রস আমাদের ত্বকের জন্য খুবই উপকারী একটু উপাদান, শসার রস আমাদের ত্বক কে নরম ও মসৃণ, করে তোলে। এছাড়াও আমাদের ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে শসার রস। ত্বকের পানি শূন্যতা দূর করতে সাহায্য করে শসার রস। গরমের সময় শরীর অতিরিক্ত ঘেমে যায়, সে ঘাম থেকে হতে পারে চুলকানি, এই চুলকানিতে যদি শসার রস নিয়মিত ব্যবহার করা যায়, তাহলে এই চুলকানি থেকে অনেকটা স্বস্তি পাওয়া যায় ।
রোদে পোড়া দাগ দূর করতে সাহায্য করে শসার রস, এর সাথে সাথে আমাদের ত্বক উজ্জ্বল করে থাকে শসার রস, চোখের ফোলা ভাব দূর করতে সাহায্য করে, ত্বক টানটান করতে সাহায্য করে, এছাড়াও চোখের নিচের কালো দাগ দূর করতে খুবই কার্যকরী শসা।

শসার রস দিয়ে রূপচর্চা সম্পর্কে আপনি কি জানেন


শসার রস দিয়ে রূপচর্চা করলে, ত্বকের অনেক উপকার পাওয়া যায়। শসার রস দিয়ে রূপচর্চা করার জন্য, প্রথমে আমাদের একটি শসার খোসা ছাড়িয়ে নিতে হবে, এরপর সোসাটিকে বেটে বা ব্লেন্ড করে রস বের করে নিতে হবে। এর সাথে প্রয়োজন পাতিলেবুর রস এক চামচ ও এক চামচ মধু, এই উপকরণ তিনটি একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিতে হবে, এরপর চোখের অংশ বাদে, মুখে ও গলায় লাগিয়ে নিতে হবে, লাগানোর পর ২০ মিনিট রাখতে হবে। ২০ মিনিট এই উপকরণটি রাখার পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।
শসা রসের এই ফেসপ্যাকটি আমাদের ত্বকের জন্য খুবই উপকারী, এই ফেসপ্যাকটি আমাদের ত্বকের ফেসিয়াল টোনার হিসেবে কাজ করে, রোদে পোড়া দাগ কমাতে সাহায্য করে, শুষ্ক ত্বকে প্রাণ ফিরিয়ে আনতে সাহায্য করে, তৈলাক্ত ত্বক দূর করতে সাহায্য করে, ত্বকের বলিরেখা দূর করতে সাহায্য করে, এর সাথে সাথে ত্বক উজ্জ্বল ও টানটান করতে সাহায্য করে।

শেষ কথা :আজকের আমাদের এই আর্টিকেলটি পড়ে আপনি কতটুকু উপকৃত হয়েছেন, তা অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন, আর আপনার বন্ধুদেরও শেয়ার করতে ভুলবেন না। আমরা সবসময় চেষ্টা করি কম সময়ের মধ্যে আপনাদের সঠিক তথ্য দেওয়ার। পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নতুন নতুন আরো আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url