চুলে অলিভ অয়েল ব্যবহারের উপকারিতা

চুলে অলিভ অয়েল ব্যবহারের উপকারিতা ও চুলে অলিভ অয়েল ব্যবহারের নিয়ম,সম্পর্কে আপনি কি জানেন, আপনি যদি চুলে অলিভ অয়েল ব্যবহারের উপকারিতা ও চুলে অলিভ অয়েল ব্যবহারের নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে চান, তাহলে আজকের এ আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য, পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে আপনি অবশ্যই উপকৃত হতে পারবেন।

চুলে অলিভ অয়েল ব্যবহারের উপকারিতা


ভূমিকা : প্রাচীনকাল থেকে অলিভ অয়েলের ব্যবহার হয়ে আসছে আমাদের দেশে, অলিভ অয়েল ব্যবহার করেন না এমন মানুষ খুব কমই আছে । অলিভ অয়েলের রয়েছে নানা রকমের গুনাগুন, এই গুনাগুন গুলি কমবেশি আমাদের সকলেরই জানা, আজ আমরা আপনাদের জানাতে চলেছি, অলিভ অয়েলের নানা ধরনের গুনাগুন সম্পর্কে বিস্তারিত। চুলে অলিভ অয়েল ব্যবহারের উপকারিতা, চুলে অলিভ অয়েল ব্যবহারের নিয়ম, মুখের জন্য কোন তেল ভালো, বাচ্চাদের জন্য কোন অলিভ অয়েল ভালো, ছেলেদের চুলে অলিভ অয়েল। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

চুলে অলিভ অয়েল ব্যবহারের উপকারিতা


চুলের সৌন্দর্য রক্ষায় ব্যবহার করতে পারেন অলিভ অয়েল, অলিভ অয়েল প্রাচীন যুগ থেকে ব্যবহার হয়ে আসছে, অলিভ অয়েলে ক্ষতিকারক কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। চুলে অলিভ অয়েল ব্যবহার করলে অনেক উপকার পাওয়া যায়। চুলে অলিভ অয়েল ব্যবহার করলে আস্তে আস্তে আপনার চুল হবে ঘন ও কালো মসৃণ। চুল হবে চকচকে উজ্জ্বল। সপ্তাহে দুই দিন চুলের গোড়ায় হালকা করে অলিভ অয়েল লাগিয়ে নিতে হবে, ভালো ফলাফলের জন্য। অলিভ অয়েল শুধু আমাদের চুলেই নয়, ত্বকেরও সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে।

চুলে অলিভ অয়েল ব্যবহারের নিয়ম


চুলের যত্নে অলিভ অয়েল খুব কার্যকরী ভূমিকা পালন করে, অলিভ অয়েল চুলের পুষ্টি যোগান দেয়, অলিভ অয়েলে প্রচুর পরিমাণ ভিটামিন ই থাকে। যা আমাদের চুলের জন্য খুবই জরুরী। চুলে অলিভ অয়েল ব্যবহারের ফলে চুল হবে নরম মোষের ও উজ্জ্বল ঝলমলে । অলিভ অয়েল ব্যবহারের নিয়ম, তিন টেবিল চামচ অলিভ অয়েল তেলের সঙ্গে এক টেবিল চামচ মধু ও একটি ভিটামিন ই ক্যাপসুল ভালোভাবে মিশিয়ে নিতে হবে, এই মিশ্রণটি চুলের গোড়ায় আলতোভাবে লাগিয়ে নিতে হবে। মিশ্রণটিএক ঘন্টা চুলে লাগিয়ে রাখতে হবে। 

লাগানোর এক ঘন্টা পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে, অলিভ অয়েল তেল এর সঙ্গে একটি ডিমের সাদা অংশ মিশিয়ে চুলে ব্যবহার করলে চুল হবে অনেক সিল্কি। ২ টেবিল চামচ অলিভ অয়েল তেলের সঙ্গে একটি ডিমের সাদা অংশ মিশিয়ে নিতে হবে, মিশ্রণটি তৈরি হয়ে গেলে চুলে লাগিয়ে এক ঘন্টা রেখে দিতে হবে, লাগানোর এক ঘন্টা পর ধুয়ে ফেলতে হবে। এই উপকরণগুলো ব্যবহার করে ভালো ফলাফল পেতে সপ্তাহে অন্তত দুইবার ব্যবহার করতে হবে। যার যেটা ভালো লাগবে সে সেটা ব্যবহার করতে পারেন।

মুখের জন্য কোন তেল ভালো


মুখের জন্য অলিভ অয়েল তেল এর কোন জুড়ি নেই, এর পাশাপাশি নারিকেল তেল ও আমাদের মুখের ত্বকের জন্য খুবই ভালো। তবে শীতের জন্য অলিভ অয়েল খুবই উপকারী ত্বকের জন্য। ত্বকের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে অলিভ অয়েল, এর পাশাপাশি ত্বকের রক্ত সঞ্চালন করতে সাহায্য করে অলিভ অয়েল। অলিভ অয়েল ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল ও লাবণ্যময় ।

বাচ্চাদের জন্য কোন অলিভ অয়েল ভালো


বাচ্চাদের জন্য অলিভ অয়েল তেল ভালো, তবে কোন কোন ক্ষেত্রে দেখা গেছে, অলিভ অয়েল তেলে অনেক হাইড্রেট থাকে, যা বাচ্চাদের ত্বকের জন্য ক্ষতিকর হতে পারে, তবে অলিভ অয়েল ব্যবহারের আগে ডাক্তারের পরামর্শ নিয়ে অলিভ অয়েল বাচ্চাদের ত্বকে ব্যবহার করা উচিত। নবজাতক বাচ্চাদের জন্য সব সময় সরিষার তেল খুবই উপকারী। বাচ্চাদের শরীরে নিয়মিত সরিষার তেল ব্যবহার করার ফলে বাচ্চাদের হাড় মজবুত হয়। বাচ্চাদের বেশি শক্তিশালী করতে সাহায্য করে, তাই বাচ্চাদের নিয়মিত তেল মালিশ করা উত্তম।

ছেলেদের চুলে অলিভ অয়েল


ছেলেদের চুল মেয়েদের তুলনায় অনেক ছোট হয়ে থাকে, কিন্তু ছেলেদের চুলে ধুলাবালি ময়লা আবর্জনা বেশি জমে থাকে কারণ তারা সারাক্ষণ বাইরে থাকে। ছেলেদের চুলে অলিভ অয়েল ব্যবহার করা খুবই ভালো। ছেলেদের ত্বকে অলিভ অয়েল তেল ব্যবহার করার ফলে চুল থাকে নরম ও মসৃণ, ছেলেদের চুলে অলিভ অয়েল কন্ডিশনার হিসেবে কাজ করে থাকে। সংবেদনশীল চুলে অলিভ অয়েল এলার্জি তৈরি করে না। তাই ছেলেদের চুলের জন্য অলিভ অয়েল খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

শেষ কথা :আজকের আমাদের এই আর্টিকেলটি পড়ে আপনি কতটুকু উপকৃত হয়েছেন, আপনার মূল্যবান মতামত অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন, আর আপনার বন্ধুদেরও শেয়ার করতে ভুলবেন না। তাহলে তারাও আপনার মত উপকৃত হতে পারবে,নতুন নতুন আরো আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন, পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url