রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার

রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার, কাঁচা হলুদের ফেসপ্যাক তৈরি, সম্পর্কে আপনি কি জানেন, আপনি যদি রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার ও কাঁচা হলুদ এর ফেসপ্যাক তৈরি করা সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আজকের আমাদের এই পুরো আর্টিকেল শুধু আপনার জন্য, আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার


ভূমিকা : রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার ও কাঁচা হলুদের ফেসপ্যাক তৈরি, সম্পর্কে আজ আপনাদের বিস্তারিত জানাতে চলেছি। রূপচর্চায় প্রাচীন কাল থেকে হলুদের ব্যবহার হয়ে আসছে, যুগ যুগ ধরে ব্যবহার হয়ে আসছে কাঁচা দুধ। প্রাকৃতিক উপায়ে ঘরোয়া ভাবে রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের কোন জুড়ি নেই। হলুদ রান্নার কাজে ব্যবহার হয়ে থাকে, রান্নার পাশাপাশি রূপচর্চার ক্ষেত্রে হলুদ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলে চলুন জেনে নেয়া যাক সৌন্দর্য বৃদ্ধিতে রুপচর্চায় দুধ ও কাঁচা হলুদ কতটুকু গুরুত্বপূর্ণ।

রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার


আমাদের ত্বককে উজ্জ্বল ও লাবণ্যময় করতে, দুধ ও কাঁচা হলুদ এর কোন জুড়ি নেই, ত্বকের কোন ক্ষতি করে না বরং ত্বককে সুস্থ ও সতেজ রাখতে সাহায্য করে।
  • দুধ ও কাঁচা হলুদঃএক চা চামচ দুধ ও কাঁচা হলুদ একসাথে পেস্ট করে, একটি মিশ্রণ তৈরি করে নিতে হবে, মিশ্রণটি তৈরি হয়ে গেলে, মুখে ও গলায় লাগিয়ে রাখতে হবে প্রায় ৩০ মিনিট, ৩০ মিনিট পর একটি ধুয়ে ফেলতে হবে। কাঁচা দুধ ও হলুদ এর মিশ্রণটি নিয়মিত প্রত্যেকদিন ব্যবহারে আপনার ত্বক হবে উজ্জ্বল ও লাবণ্যময় ।
  • হলুদ ও মধুঃ আমাদের ত্বকের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে হলুদ ও মধু, হলুদ ও মধু ব্যবহার করা আমাদের ত্বকের জন্য খুবই ভালো। হলুদ ও মধুর প্যাক ত্বককে চকচকে ও সুন্দর করতে সাহায্য করে ।
  • হলুদ ও অলিভ অয়েলঃ আমাদের তাকে নানা সমস্যা দূর করতে সাহায্য করে, হলুদে আছে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের ত্বকের সতেজ রাখতে সাহায্য করে। অলিভ অয়েল ও আমাদের ত্বকের জন্য খুবই ভালো। হলুদ ও অলিভ অয়েল একসাথে ব্যবহারের ফলে। আমাদের ত্বক হবে উজ্জ্বল ফর্সা ও টানটান।
  • হলুদ ময়দাঃও পানি একসাথে মিশিয়ে নিতে হবে,এরপর হাতে নিয়ে ত্বকে ভালোভাবে মেসেজ করতে হবে, ৫ থেকে ৭ মিনিট, এই মিশ্রণটি ত্বকে মেসেজ করলে ত্বকের অবাঞ্ছিত লোম দূর হয়ে যাবে।

কাঁচা হলুদের ফেসপ্যাক তৈরি


কাঁচা হলুদ, ময়দা , বেসন, সামান্য পরিমাণ নারিকেল তেল, সামান্য একটু মধু, সামান্য পরিমাণ নারিকেল তেল, একসাথে একসাথে ভালোভাবে মিশে একটি প্যাক তৈরি করে নিতে হবে, এই প্যাকটি ত্বকের জন্য খুবই উপকারী। এই প্যাকটি নিয়মিত সপ্তাহে দুইদিন ব্যবহার করা উত্তম। ভালো ফলাফল পেতে টানা দুই মাস ব্যবহার করতে হবে। এ প্যাকটি ত্বক উজ্জ্বল করার সাথে সাথে, তোকে কালো দাগ ও ব্রণের সমস্যা দূর করতে সাহায্য করে।

শেষ কথা : আজকের আমাদের আর্টিকেলটি পড়ে আপনি কতটুকু উপকৃত হয়েছেন, আমাদের সাথে অবশ্যই শেয়ার করবেন। আর আপনার বন্ধুদেরও শেয়ার করতে ভুলবেন না, তাহলে তারা আপনার মত উপকৃত হতে পারবে, নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url