বেসন দিয়ে ফর্সা হওয়ার উপায়

বেসন দিয়ে ফর্সা হওয়ার উপায় ও বেসন ও মধুর ফেস প্যাক তৈরি সম্পর্কে আপনি বিস্তারিত কি জানেন । আপনি যদি বেসনদী ফর্সা হওয়ার উপায়, বেসন ও মধুর ফেস প্যাক তৈরি সম্পর্কে জানতে চান, তাহলে আজকের আমাদের এই আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য। পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। অবশ্যই আপনি উপকৃত হতে পারবেন।

বেসন দিয়ে ফর্সা হওয়ার উপায়


ভূমিকা : বেসন দিয়ে ফর্সা হওয়ার উপায়, বেসন ও মধুর ফেস প্যাক তৈরি, আজ আমরা বেসন দিয়ে কিভাবে ফর্সা হওয়া যায়, সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। প্রাচীনকাল থেকে রূপচর্চায় বেসনের ব্যবহার হয়ে আসছে, প্রাকৃতিক উপায়ে বেসন আমাদের ত্বকের জন্য খুবই উপকারী একটি উপাদান, নিয়মিত বেসন ব্যবহার করলে আমাদের ত্বক ভেতর থেকে ফর্সা করতে সাহায্য করে।

বেসন দিয়ে ফর্সা হওয়ার উপায়


ফর্সা হওয়ার জন্য মানুষ কত কিছুই না ব্যাবহার করে থাকে, ত্বকের যত্নে অনেক দামি দামি ক্রিম ও প্রোডাক্টস ব্যবহার করে থাকে, এ ক্রিম গুলো ব্যবহার করার একটাই কারণ ত্বককে দাগ চোখ মুক্ত রাখা, ও ফর্সা হওয়ার জন্য। কিন্তু এই ক্রিমগুলো যতদিন ব্যবহার করা যায়, ততদিন আমাদের ত্বক ফর্সা দেখায়, ক্রিম গুলো ব্যবহার করা বাদ দেওয়ার ফলে, আমাদের তাক আগের তুলনায় আরো খারাপ হয়ে যায়। আজ আপনাদের জন্য নিয়েছি বেসন দিয়ে ফর্সা হওয়ার উপায়।

প্রাকৃতিক বা ঘরোয়া ভাবে, আমাদের ত্বক ফর্সা করার জন্য বা আমাদের ত্বকের যত্ন নেয়ার জন্য, কোন টাকা পয়সা খরচ করার দরকার নেই। প্রাকৃতিক উপায়ে ঘরোয়া ভাবে আপনি যদি কিছু টোটকা জেনে থাকেন, তাহলেই আপনার ত্বকে ভেতর থেকে ফর্সা উজ্জ্বল করতে পারবেন । এর মধ্যে অন্যতম হলো বেসন এর ব্যবহার, বেশন আমাদের ত্বকে ফর্সা করতে অনেক সাহায্য করে । সব ধরনের ত্বকে বেসন ব্যবহার করা যায় , বেসনে কোন ক্ষতিকর দিক নেই। 

তাহলে বেসনের ব্যবহারগুলো জেনে নিন, বেসন ও হলুদ একসঙ্গে মিস করে তাকে ব্যবহার করা যায়, দুধের সর ও বেসন দিয়ে ফেসপ্যাক তৈরি করা যায়, বেসন ও কমলা লেবু দিয়ে ফেসপ্যাক তৈরি করা যায়, টমেটো ও বেসন দিয়ে ফেসপ্যাক তৈরি করা যায়, অ্যালোভেরা ও বেসন দিয়ে ফেসপ্যাক তৈরি করা যায়, ডিম ও বেসন দিয়ে ফেসপ্যাক তৈরি করা যায়, প্রতিটি মানুষের ত্বক আলাদা হয়, তাই যার মুখে যেটি শুট করবে, সে সেটি ব্যবহার করতে পারেন, ভালো ফলাফল পেতে নিয়মিত প্রত্যেকদিন ব্যবহার করতে পারেন।

বেসন ও মধুর ফেস প্যাক তৈরি


বেশন ও মধুর ফেস প্যাক তৈরি করার জন্য আমাদের লাগবে, দুই চা চামচ বেসন ও এক চামচ মধু, মধু না থাকলে আপনি মধুর পরিবর্তে টক দই ব্যবহার করতে পারেন, একসঙ্গে মিক্স করে, এই মিশ্রণ দুইটি, ১৫ থেকে ২০ মিনিট ফ্রিজের নরমালে রেখে দিতে হবে। এরপর মুখে ও গলায় লাগিয়ে ৩০ মিনিট রেখে দিতে হবে, ৩০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই প্যাকটি নিয়মিত ব্যবহারের ফলে আপনার তক হবে, নরম ও চকচকে, এর সাথে সাথে আপনার মুখে কালো দাগ ছোপ দূর করতে সাহায্য করবে, অভ্রনের সমস্যা দূর করতে সাহায্য করবে।

তৈলাক্ত ত্বকের জন্য বেসনের ফেসপ্যাক


অনেকেই ত্বকের তৈলাক্ত সমস্যা নিয়ে ভুগছেন, এইতো এই লোক তো ত্বকের জন্য চিন্তা করার কোন কারণ নেই , ঘরোয়া কিছু পদ্ধতিতে ত্বকের তৈলাক ভাব দূর করা যায়, বেসনের সঙ্গে হলুদ ও টক দই মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে নিতে হবে, প্যাকটি তৈরি হয়ে গেলে তোকে লাগিয়ে নিতে হবে। ত্বকে লাগানোর ১৫ মিনিট পর প্যাকটি ধুয়ে ফেলতে হবে। মুখে কোন রকমের সাবান ব্যবহার করা যাবে না । শসা, মুলতানি মাটি , এলোভেরা, এই উপকরণগুলো ত্বকের তৈলাক্ততা দূর করতে সাহায্য করে।
  • বেসন হলুদ ও টক দই এর পাশাপাশি, আপনি শসা মুলতানি মাটি এলোভেরা তাকে ব্যবহার করতে পারেন। এই উপকরণগুলো ত্বকের তৈলাক্ত ভাব কমাতেখুবই কার্যকারী ভূমিকা পালন করে ।

শেষ কথা : আজকের আমাদের আর্টিকেলটি পড়ে আপনি কতটুকু উপকৃত হয়েছেন, আমাদের সাথে অবশ্যই শেয়ার করবেন। আর আপনার বন্ধুদেরও শেয়ার করতে ভুলবেন না, তাহলে তারা আপনার মত উপকৃত হতে পারবে, নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url