প্রাকৃতিক ভাবে চুল গজানোর উপায়

প্রাকৃতিক ভাবে চুল গজানোর উপায়, ও চুল গজানোর তেলের নাম সম্পর্কে আপনি কি জানেন, প্রাকৃতিক ভাবে চুল গজানোর উপায় চুল গজানোর তেলের নাম, সম্পর্কে আপনি যদি না জেনে থাকেন  তাহলে আমাদের আজকের এই আর্টিকেলটি শুধু মাত্র আপনার জন্য। পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

প্রাকৃতিক ভাবে চুল গজানোর উপায়


ভূমিকা : নারী-পুরুষ সকলের সৌন্দর্য চুলে , আর এই চুল যদি ঝরে যায় তাহলে কতই না খারাপ লাগে সকলের । চুল পড়া সমস্যায় ভুগছেন অনেকেই, এখনকার বেশিরভাগ মানুষের , চুল পড়া সমস্যা বেশি দেখা দিচ্ছে। যে হারে চুল পড়ে যায় , সে হারে কিন্তু চুল গজানোটা অতটাও সহজ নয় এবং চুল পড়ার তুলনায় খুব কম গজায়, আমরা আজ আলোচনা করব , প্রাকৃতিকভাবে চুল গজানোর উপায় , চুল গজানোর তেলের নাম, নতুন চুল গজাতে কতদিন সময় লাগে , কোন ভিটামিন চুল গজাতে সাহায্য করে, ছেলেদের নতুন চুল গজানোর উপায় , চলুন তাহলে জেনে নেয়া যাক চুল গজানোর উপায় সম্পর্কে।

প্রাকৃতিক ভাবে চুল গজানোর উপায়


প্রাকৃতিক ভাবে চুল গজানোর উপায় সম্পর্কে আলোচনা , চুল গজানোর প্রথম উপায় হল, মাথা নিয়মিত ম্যাসাজ করা, নিয়মিত মাথা মেসেজ করলে , মাথার রক্ত সঞ্চালন ক্ষমতা বেড়ে যায়। যার ফলে নতুন চুল গজাতে সাহায্য করে । নারিকেল তেলের সঙ্গে এক চামচ ভিটামিন এ নিয়ে ভালোভাবে মিশিয়ে মাথায় ৫ থেকে ৬ মিনিট মেসেজ করতে থাকুন। চুলে তেল দেওয়ার এক ঘণ্টা পর, শ্যাম্পু দিয়ে ভালোভাবে চুল ধুয়ে ফেলতে হবে। কোন কোন সময় শ্যাম্পুর ক্ষেত্রেও চুল পড়া দেখা দিতে পারে, এমন শ্যাম্পু ব্যবহার করতে হবে যেটা চুল গজাতে সাহায্য করে । 

নতুন চুল গজানোর জন্য খাদ্য অভ্যাস পরিবর্তন করতে হবে । আমাদের প্রোটিন যুক্ত খাবার খেতে হবে, মাছ-মাংস, ডিম, দুধ, পনির খাদ্য তালিকায় প্রত্যেকদিন একটি করে খাবারগুলো রাখতে হবে । বাদা, কলা, মটরশুঁটি, সয়াবিন এগুলো খেতে পারেন। আয়রন আর জিংক ত্বকে অক্সিজেন পরিবহন করে থাকে, আয়রন আর জিংক দ্রুত চুল গজাতে সাহায্য করে। এজন্য প্রত্যেকদিন মটরশুঁটি, বাদাম, কলিজা, দুধ মাংস এগুলি খাবার তালিকা রাখা উচিত। কামরাঙ্গা, আনারস, কমলালেবু, পেয়ারা , লেবু, এগুলিতে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন সি রয়েছে যা নতুন চুল গজাবে ও চুলের শক্তি যোগাবে  কালোজিরা,

নতুন চুল গজাতে কালোজিরার কোন জুরি নেই, কালোজিরার তেল ব্যবহার করলে, ও কালোজিরা নিয়মিত খেলে । নতুন চুল গজাবে।এর সাথে আমাদের অবশ্যই করণীয, চুল নিয়ে আমি তো পরিষ্কার রাখা , নিয়মিত চুল আঁচড়ানো, মাঝেমধ্যে পেঁয়াজের রস চুলের গোড়ায় ভালোভাবে লাগানো, মেহেদি পাতা বেটে চুলের গোড়ায় লাগানো। প্রাকৃতিকভাবে চুল গজানোর জন্য নিয়ম গুলো ফলো করলে, অবশ্যই আপনার মাথায় নতুন চুল গজাবে ।

চুল গজানোর তেলের নাম


চুল গজানোর তেলের নাম, চুল গজানোর তেলের মধ্যে অন্যতম একটি তেল হল নারিকেল তেল, যা সকলের জানা, নারকেল তেল চুলের জন্য খুবই উপকারী। ওর চুল গজাতে খুব সাহায্য করে । অলিভ অয়েল, অলিভ অয়েলের চুল গজাতে সাহায্য করে। আমন্ড অয়েল, চুলের প্রাকৃতিক আর্দ্রতাকে ধরে রাখতে আমন্ড অয়েল সাহায্য করে । ক্যাস্টর অয়েল চুল ভালো রাখতে খুবই কার্যকরী। কালোজিরার তেল চুল গজানোর জন্য খুবই উপকারী। একেকজনের মাথার ত্বক একেক রকমের হয়। যার মাথায় যেই তেলটা শুট করবে , সে সেটা ব্যবহার করতে পারেন।

নতুন চুল গজাতে কতদিন সময় লাগে


নতুন চুল গজাতে কতদিন সময় লাগে, নতুন চুল গজাতে কতদিন সময় লাগে, আমরা অনেকেই জানিনা । আমরা চাইলে এক মাসের মধ্যে আমাদের মাথা নতুন চুল গজাতে পারি। এর জন্য আমাদের একটু পরিশ্রম করতে হবে। মাথা ত্বকের প্রতি যত্নশীল হতে হবে, তাহলে আমরা ভালো ফলাফল পেতে পারবো এক মাসের মধ্যে । উপরে যে উপকরণ গুলোর বর্ণনা করা আছে, সে উপকরণগুলো মেনে, আপনি যদি আপনার মাথার ত্বকে ভালোভাবে মেসেজ করতে পারেন, তাহলে এক মাসের মধ্যে আপনার মাথায় নতুন চুল গজাবে।

কোন ভিটামিন চুল গজাতে সাহায্য করে


ভিটামিনএ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন ই , ভিটামিন ডি, চুলের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী । এই ভিটামিন গুলো চুল গজাতে সাহায্য করে। ভিটামিন এ এর মধ্যে থাকা রেটিন অল চুলকে ভালো রাখতে সাহায্য করে , ভিটামিন বি চুলের ঘনত্ব বাড়াতে সাহায্য করে । ভিটামিন সি চুল ও শরীরের জন্য ভিটামিন খুবই ভালো। ভিটামিন ই প্রাকৃতিকভাবে চুলের জন্য এন্টি এক্সিডেন্ট এর কাজ করে, ভিটামিন এই চুল পড়া রোধ করতে চুল বাড়াতে সাহায্য করে। ভিটামিন ডি, চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে, ভিটামিন ডি হাড়ের গঠন ও চুলের গঠন ভালো ও মজবুত রাখতে সাহায্য করে।

ছেলেদের নতুন চুল গজানোর উপায়


ছেলেদের নতুন চুল গজানোর জন্য, অবশ্য বেশি পরিমাণে পানি পান করতে হবে । শরীরে পর্যাপ্ত পরিমাণে এমনও এসিড সরবরাহ করতে হবে । খাবার তালিকায় প্রত্যেকদিন মাছ, মাংস, পনির, দুধ, ডিম রাখার চেষ্টা করতে হবে। ছেলেদের নতুন চুল গজানোর জন্য, আমি ও প্রোটিন সমৃদ্ধ খাবার খেতে হবে, মটরশুঁটির, কল, বাদাম, সয়াবিন, কালোজিরা নিয়মিত খেতে হবে । এর সঙ্গে অবশ্য ডাক্তারের পরামর্শ নিতে হবে। তাহলে আপনার নতুন চুল গজাতে সাহায্য করবে।
শেষ কথা : আজকে আমাদের এই আর্টিকেলটি পড়ে আপনি কতটুকু উপকৃত হয়েছেন, আপনার মূল্যবান মতামত অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন । আর অবশ্যই আমাদের আর্টিকেলটি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। তাহলে তারাও আপনার মত উপকৃত হতে পারবে, নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন, পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url