ফেসবুক রিলস থেকে কিভাবে ইনকাম করা যায়

ফেসবুক রিলস থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়, ও ফেসবুকে কত ভিউ কত টাকা, এ সম্পর্কিত বিষয়ে আপনি কি কি জানেন, ফেসবুক রিলস থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় ও ফেসবুকে কত ভিউ কত টাকা, এ বিষয়ে আজকে আমরা আপনাদের সকল তথ্য জানাতে চলেছি, পুরো আর্টিকেলটি পড়ার জন্য আমাদের সঙ্গে থাকুন।

ফেসবুক রিলস থেকে কিভাবে ইনকাম করা যায়

ভূমিকা :ফেসবুক রিলস থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়, ও ফেসবুকে কত বিয়ে কত টাকা,  ইন্টারনেটের যুগে বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া বলা যায় ফেসবুক কে।ফেসবুকের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে রিলস  ভিডিও।বড় থেকে ছোট নারী থেকে পুরুষ সকল মানুষ এখন রিলস ভিডিও তৈরি করে আপলোড করে শেয়ার করছে ফেসবুকে। ফেসবুক ও ব্যবহারকারী সকল মানুষেরা প্রায় অর্ধেক দিন দেখছে রিলস ভিডিও।

রিলস ভিডিও দেখার মাধ্যমে  প্রত্যেকের আইডিতে বাড়ছে ফলোয়ার্স বাড়ছে ভিউস। এভাবে প্রত্যেকটা আইডি অনেক বড় হয়ে যাচ্ছে, কোন ব্যক্তির যদি ১০ হাজার  ফলোয়ার থাকে, পাঁচটি ভিডিও ৬ লাখ মিনিটের ভিউ থাকে, তাহলে সে বিজ্ঞাপন পেয়ে থাকে এই বিজ্ঞাপন থেকে আসা বেশিরভাগ মানুষই ফেসবুক থেকে আসে। তাহলে চলুন আমরা জেনে নেই, ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়। পড়তে থাকুন। 

ফেসবুক রিলস থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

ফেসবুক রিলস থেকে কিভাবে টাকা ইনকাম করব জেনে নিই,  ১,কোন ব্যক্তির দশ হাজার ফলোয়ার, পাঁচটি লাইভ ভিডিও, ৬০ দিনের মধ্যে ৬০ লক্ষ ভিউ থাকলে সেই আইডি রিলস থেকে বিজ্ঞাপন পেয়ে থাকে, এ বিজ্ঞাপনের মাধ্যমে টাকা ইনকাম করা যায়। ২, ফেসবুক ইস্টার এর মাধ্যমে ইনকাম করা যায়, রিলস ভিডিও দেখার পর কেউ যদি মনে করে স্টার দিবে, এক ডলার পাওয়া যাবে কন্টেন্ট নির্মাতার আইডিতে।৩, রিলস বোনাস প্রোগ্রাম, রিলস ভিডিও থেকে আয় করার আরেকটি উপায় রিলস  পে বোনাস, আপনার আইডির রিলস ভিডিওতে যদি ৩০ দিনে এক হাজার ভিউ হয়ে থাকে তাহলে ফেসবুক থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

এই উপায় ৩৫ হাজার  ডলার অর্থ দেয়া হয় ফেসবুক ব্যবহারকারীকে। ফেসবুক মেয়েটা ঘোষণা করেছে যে, যারা ফেসবুক ব্যবহার করবে তারা নিজস্ব রিলস ভিডিও  পাবলিশ করবে। অন্যের কনটেন্ট দিলে হবে না, রিলস ভিডিও তে একের পর এক চ্যালেঞ্জ দেয়া হয়। চ্যালেঞ্জ এর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য অবশ্যই রিলস বোনাস প্রোগ্রাম  এর সাথে থাকতে হবে। সকল চ্যালেঞ্জগুলো শেষ হওয়ার পর থেকে আপনার ইনকাম শুরু হবে। 

ফেসবুকে কত ভিউতে  কত টাকা ইনকাম করা যায় 

ফেসবুকে কত ভিউতে কত টাকা ইনকাম করা যায়।  ফেসবুকে এক একটি ভিডিওতে  এক হাজার ভিউ হলে৫ ডলার পর্যন্ত  আয় করা হয়। আপনার পোস্টগুলো যদি জনপ্রিয় হয় তাহলে এর চাইতে আরো অনেক বেশি ইনকাম করা যায়। ফেসবুকে কত ভিউ তে কত টাকা ইনকাম করা যায় এ সকল কিছু নির্ভর করে আপনার ভিডিওর উপর, আপনার ভিডিও মানুষের কাছে যত জনপ্রিয় হবে আপনার ইনকাম ততই বাড়বে। 

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম 

ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় জেনে নিই, ফেসবুক পেজে মনিটাইজেশন এর মাধ্যম থেকে ইনকাম করা যায়। মনিটাইজেশন পাওয়ার জন্য কিছু শর্ত বা টার্গেট দিয়ে থাকে ফেসবুক। তাদের এই শর্ত আর টার্গেটগুলো যদি ফিলাপ করা হয়, তাহলে খুব সহজে মনিটাইজেশন পাওয়া যায়, আপনার ভিডিওটি মানুষের চোখে ধরার মতো হতে হবে, যাতে আপনার ভিডিওটি মানুষ বারবার ভিউ করে, লাইক করে কমেন্ট করে শেয়ার করে, কনটেন্ট ভালো হতে হবে, ভয়েস ভালো হতে হবে, সুন্দর করে গুছিয়ে কথাবার্তা বলতে হবে। এর সঙ্গে নিয়মিত কনটেন্ট আপলোড করতে হবে। এভাবে ফেসবুক পেজে মনিটাইজেশন এর মাধ্যমে মাধ্যমে , ফেসবুক পেজ থেকে ইনকাম করা সম্ভব। 

ফেসবুকে কত ফলোয়ার হলে কত টাকা 

ফেসবুকে কত ফলোয়ার হলে কত টাকা পাওয়া যাবে, ফলোয়ার পাওয়ার জন্য আপনাকে অবশ্যই  ভালো ভিডিও বানাতে হবে, তাদের কিছু শর্ত আছে শর্ত বা টার্গেট, টার্গেটগুলো অবশ্য পূরণ করতে হবে। ফেসবুক পেজে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে, ভিডিওতে কমপক্ষে ৬০ হাজার ভিউ থাকতে হবে ৬০ দিনে। এরপর আপনার আইডিতে এড যুক্ত হবে  আপনার ফেসবুক, এরপর মনিটাইজেশনের জন্য এপ্লাই করতে হবে, মনিটাইজেশন চলে আসলে  তারপর থেকে আপনি আপনার পেজ থেকে ডলার  ইনকাম করতে পারবেন।  

পোস্ট করে টাকা ইনকাম 

পোস্ট করে টাকা ইনকাম ও ব্লগ পোস্ট করে টাকা ইনকাম, ইন্টারনেটের যুগে ইনকাম করার জন্য যে সকল মাধ্যমগুলো রয়েছে তার মধ্যে অন্যতম পোস্ট ও ব্লগিং করে টাকা ইনকাম করা। পোস্ট ও ব্লগিং করার জন্য আপনার যদি দক্ষতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই এখান থেকে ইনকাম করতে সক্ষম হবেন। আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে জানতে পারছেন কিভাবে পোস্ট বা আর্টিকেল লিখে  ইনকাম করা যায়, সকল কিছুর একটা নিয়ম থাকে, যা তা পোস্ট করলে কিন্তু টাকা ইনকাম করা যাবে না। যে পোস্টগুলো পড়তে মানুষের চাহিদা বেশি সার্চ করে দেখতে হবে। 

সে সকল বিষয়গুলো নিয়ে পোস্ট লিখতে হবে। পোস্ট আর্টিকেল  লিখার মাধ্যমে আপনি অনেক লাভবান হতে পারবেন। যদি আপনার একটি ব্লগ সাইট থেকে থাকে তাহলে আপনি সেখান থেকে ইনকাম করতে পারবেন নিয়মত আর্টিকেল পোস্ট করে, নিজের সাইট যদিও না থাকে অন্যের সাইডে কাজ করে আপনি আর্টিকেল লিখে প্রতি মাসে অনেক টাকা আয় করতে পারবেন। নিজের সাইট হচ্ছে নিজের একটি ওয়েবসাইট থাকা। অন্যের সাইড হচ্ছে অন্যের সাইডে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করা। আর্টিকেল লিখে আয় করার ক্ষেত্রে এজন্য নিজের সাইট থাকলে খুবই ভালো হয়। 

শেষ কথা : আমাদেরে আর্টিকেলে আজ আপনাদের অনেক কিছু জানানোর চেষ্টা করেছি, আমাদের আর্টিকেলটি যদি আপনারা পড়ে উপকৃত হয়ে থাকেন, তাহলে আমাদের সাথে অবশ্যই শেয়ার করবেন, আপনার বন্ধুদেরও শেয়ার করতে ভুলবেন না, তাহলে আপনার মত সেও উপকৃত হবে, পুরো আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ, আরো নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন। 




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url